মহেশখালীতে চৌকিদারের বাড়ি থেকে সরকারী চাউল উদ্ধার করলো নির্বাহী ম্যাজিষ্ট্রেট!

গাজী মোহাম্মদ আবু তাহের, মহেশখালী •

মহেশখালীর ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড সিপাহীর পাড়া গ্রামের চৌকিদার আবদু সত্তার ও তার ভাই মোস্তাকের বাড়ী থেকে ৫০ কেজির ২৬ বস্তা ভিজিএফ ও ভিজিডির সরকারী চাউল উদ্ধার করেছে মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম আলমগীর।

জানা যায়, ৬ জুলাই (মঙ্গলবার) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম আলমগীরের নেতৃত্বে প্রশাসনের একটি দল এই অভিযান চালায়। পরে তিনটি ঘর তল্লাশী করে ৫০ কেজির ২৬ বস্ত চাউল উদ্ধার করে।

অভিযানের উপস্থিতি টের পেয়ে চৌদিকার ও তার ভাই বাড়ি থেকে পালিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, ছোট মহেশখালীর ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের ১টি সিন্ডিকেট দীর্ঘদিন সরকারী চাউল আত্মসাৎ করে আসছে। বিগত সময়েও এমন ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিহাদ বিন আলীর সাথে সরাসরি যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি নিজেও বুঝতে পারছিনা এই চাউল গুলো কিভাবে চৌদিকারের ঘরে গেল, আমি এ বিষয়ে বেশী কিছু বলতে পারছিনা বলে পাশ কাটিয়ে চলেযাওয়ার সময় বলে মূল ঘটনা উদঘাটনে আমি উপজেলা প্রশাসনের সহযোগীতা কামনা করছি।

উক্ত বিষয়ে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ছোট মহেশখালীতে চৌকিদারের ঘর থেকে চাউল উদ্ধারের ব্যাপারে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে এবং অত্র ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার জসিম বাদী হয়ে থানায় জিডি কারার প্রস্তুতি নিচ্ছে ৷